Wednesday 16 November 2016

বাংলা ঋতু কালিন এসএমএস

বাংলা ঋতু কালীণ এসএমএস।

ঋতু কালিন এসএমএস, বসন্তের এসএমএস, বৃস্টির এসএমএস, ফাগুনের এসএমএস, গরমের এসএমএস,শীতের sms, bangla sms,summer session, rainy session, atom,late  atom,spring sms,


1) আকাশে আজ মেঘ জমেছে, রাগ করেছে ভারী। আজ নাকি সারাদিন রোদের সাথে আরি। রোদটাও খুব অভিমানী উঠতে নাহি চায়, এই সুযোগে বৃষ্টি নাকি দারুন মজা পায়।""


2) বৃস্টি ভেজা বরষা দিনে খুজি তোমায়
আনমনে, বলনা কেমন আছ তুমি বৃস্টির রিমঝিম এই ক্ষনে?


3) শেষ হলো বর্ষার দিন,
সামনে আসিতেছে শীতের দিন।
কাপতে হবে টিন টিনা টিন টিন।
আগে থেকেই প্রস্তুতি নিন।
শীতের জামা কাপড় কিনে নিন।


4) কোনো এক বর্ষার দুপুর বেলায়,
যেদিন বৃষ্টি নামবে অঝোর ধারায়, সেদিন বৃষ্টিতে ভেজা দুহাত ভরা কদম ফুল নিয়ে, তোমার দুয়ারে হাত বাড়িয়ে বলব ভুলিনি তোমাকে।


5) একটি কবিতা, একটি পলাশ, একটি
কোকিল, তুমি আর আমি, সব মিলিয়ে আজ "বসন্ত"।


6) মেঘলা মেঘলা আকাশ, ঠান্ডা ঠান্ডা
বাতাস। বৃষ্টি ভেজা গা, পানিতে ভেজা পা।
বৃষ্টি থামেনা- চারদিকে জল, পা সামলে
চল।


7) আগুন ভরা আকাশ, গরম গরম বাতাস। ছিরবিরানি গা, গরম কমে না।
কলসি কলসি জল, মাথায় দিবি কত বল। এইতো সবে শুরু, ভালো থেকো গুরু। শুভ গরম কাল।


8) কদমে কদমে ভরে গেছে চারপাশ,
এলো বুঝি বর্ষার মাস। নদী নালা থৈ থৈ, বন্ধু তুমি আছো কই। মাঝে মাঝে সূর্য দেয় উকি ঝুঁকি, বন্ধু তুমি দিচ্ছ নাকি আমায় ফাঁকি।


9) বৃষ্টি পড়ছে সপ্ন জমছে আমার চোখের
কোণে, চলনা হারিয়ে যাই আজ আপন মনে। পহেলা আষাঢ়েই বৃষ্টির গান গাই,
আষাঢ় মাস কে স্বাগত জানাই।


10) আজ বর্ষা এলো,
ফরসা আকাশ মেঘলা হোলো,
নামছে এখন বৃষ্টি,
আমার কথা মনে পড়লে
জানালায় রাখো দৃষ্টি।


11) বসন্তের আগমনে কোকিলের সুর, গ্রীষ্মের আগমনে রোদেলা দুপুর। বর্ষার আগমনে সাদা কাশফুল, এই দুপুরে তোমাকে দেখতে মন হলো বেকুল।


12) হে বসন্ত, খনিকের মায়ায় যাসনে তুই
চলে, যদিও যাবি, যাস তুই আমায় একটু বলে। যাবার সময় দিস আমায় তোর রঙের একটু খানি ছোয়া। দিবি কি আমায়?? আমি এই অল্প খানি চাই, সারাজীবন থাকবো আমি তোরই অপেক্ষায়।

13) প্রকৃতি সেজেছে আজ অপরূপ সাজে, মনের মাঝে একি সুর বাজে।
শিমুলের বনে আজ লেগেছে আগুন,
আজ কি তবে আবার এসেছে ফাগুন।


14) ঈদ গেল শীত এলো, খুশির জোয়ার
ফিরে এলো। শীতের এখন নতুন রূপ, কুয়াশা হলো অপরূপ। তুমি আমার আপনজন, তোমাকে শীতের পিঠার নিমন্ত্রণ।


15) আজ আমি বৃস্টিতে ভিজেছি আর মন খুলে কেদেছি___
কেউ বুজতেই পারেনি যে আমার
চোখ থেকে গরিয়ে পরেছে বৃস্টির জল
নাকি চোখের জল__
তাই তো বৃস্টি এলেই আমি
নিজেকে ভাসিয়ে দেই বৃস্টির জলে___


16) আমি চলে যাচ্ছি... ৫ মাস আর হয়তো দেখা হবে না...
যদি কারো মনে কষ্ট দিয়ে থাকি তাহলে
ক্ষমা করে দিও ... ... ... .......ইতি________
তোমাদের প্রিয় গরমকাল...


17) এল শীত তোমার ধারে, একা তুমি
থেকো নারে। সাথে রেখ শুধু তারে, ভালোবাসো তুমি যাঁরে। এখন শুধু তার কাম,জানি আমি তার নাম।
সেই তোমার সম্বল, তার নাম কম্বল।
...Happy Winter Season


18) শীত গেলো গরম এল, পুকুরের পানি
ময়লা হল। গরমের এখনো নুতন রুপ, নদীতে দিতে হবে ডুপ।
ওরে আমার বন্ধু গন,তোমাদের গরমের
নিমন্ত্রণ।


19) গাছে গাছে নতুন পাতা, ফুল ফুটছে
বেশ। সব পাখির মন খারাপ শিতের হল শেষ। নতুন রুপে, নতুন সাঁঝে ণিভাবে মনের আগুন। তাইতো আজ প্রকৃতি জুড়ে বসন্তের ফাগুন।

20) ফুল ফুটলো রাশি রাশি,
উদাস মনটা বেজাই খুশি।
বসন্তের আগমনে,
ফুল ফুটেছে সব বাগানে।
তাই কোকিল গান করে, মনের টানে।


21) ফুলের রানি, রূপের রানি, কোথায়
তুমি যাও ? তোমার সাথে সঙ্গী করে আমায় নিয়ে যাও। কি সুন্দর হাসি তোমার , মায়াবীতে ভরা... তোমায় পেলে সত্যি আমি, হব দিশে হারা
"শুভ বসন্ত"



tag:+
 ঋতু কালিন এসএমএস, বসন্তের এসএমএস, বৃস্টির এসএমএস, ফাগুনের এসএমএস, গরমের এসএমএস,শীতের sms, bangla sms,summer session, rainy session, atom,late  atom,spring sms,

Load comments